ঢাকা মহানগর উত্তর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

সম্মেলনের প্রায় এক বছর পর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) রাতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে এ কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আশা করি, এই কমিটির নবনির্বাচিত সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টয় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগকে আরও সংগঠিত ও শক্তিশালী করবেন।’

তিনি আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য, শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত উন্নত-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত এবং ঐক্যবদ্ধ করতে নতুন নেতৃত্ব যথাযথ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।’

কমিটির সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঙ্গে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন আসাদুজ্জামান খান কামাল, সাদেক খান, আসলামুল হক, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন—হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু।

সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, ধর্মবিষয়ক সম্পাদক সুলতান আহমেদ আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাজমুল হাসান ভূইয়া জুয়েল, মহিলাবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেহেরুন্নেসা মেরী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল গাফফার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মনজু, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা। সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এ বি এম মাজহার আনাম। সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, সহ-দপ্তর সম্পাদক আবদুল আউয়াল শেখ, কোষাধ‌্যক্ষ ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

কমিটিতে সদস্য হিসেবে জায়গা পেয়েছেন—আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এম এম রাজু আহমেদ, এ কে এম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম সাইফুল্লা সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, হাজী আব্দুল ওয়াসেক, মো. আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আবদুল গফুর মিয়া, এম এ মান্নান, এ এ এস এম সারোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, ফরিদ আহমেদ, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেদ, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মো. মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চান, মো. ফারুক মিলন, আব্দুল্লাহ আল মনির মুকুল, কাজী সালাহউদ্দীন পিন্টু, দেওয়ান মোহাম্মদ আরিফুল ইসলাম।

পূর্ণাঙ্গ কমিটির উপদেষ্টা পরিষদের ১৭ সদস্যের মধ্যে ১৬ জনের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন—কামাল আহমেদ মজুমদার, সাদেক খান, আতিকুল ইসলাম আতিক, আকবর হোসেন পাঠান ফারুক, মুকুল চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া, আবুল হাসেম চেয়ারম্যান, শফিউল্ল্যাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলি, হায়দার আলী খান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন নাহার খান।

গত ৩০ নভেম্বর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি হিসেবে শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে এস এম মান্নান কচি দায়িত্ব পান।