শরীয়তপুরের সুরেস্বরে আগুনে পুড়ে ছাই ১৬ দোকান ও ৪ টি বাড়ি

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০

শরীয়তপুরের সুরেস্বর বাজারে ১৬টি দোকান ঘর ও ৪টি বাড়ি আগুনে পুড়ে গেছে।

সোমবার  (২৩ শে নভেম্বর) সকাল ১১টার দিকে শরীয়তপুর নড়িয়া উপজেলার ঘরিসার ইউনিয়ন সুরেস্বর বাজারে এ ঘটনা ঘটে এবং মুহুর্তে ই তা ছড়িয়ে পরে।

আগুনের তিব্রতা বাড়তে থাকলে স্থানীয় জনতা ও নদীর পারে থাকা জাহাঙ্গীর বেপারীর পানির পাম্প ও বেরিবাধের লোকজনের প্রচেষ্টার প্রায় ১ ঘটার চেস্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

আগুন নিয়ত্রনে আসার ঠিক সাথে সাথেই ফয়ার সার্ভিস এর একটি টিম হাজির হলে উত্তেজিত  এলাকার মানুষের তোপের মুখে পড়ে। এবং জনতা ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করলে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি ও কিছু সচেতন মানুষের চেস্টায় তা নিয়ন্ত্রণে আসে।

পুড়ে যাওয়া দোকান গুলো হলো কাসেম  বাবুর্চির তেল, গেস,পেট্রোল ও মুদি দোকান,
আমান উল্লা দেওয়ান দুটি দোকান মোবাইল ও যন্ত্রাংশ এবং দুটি হোটেল ও বাড়ির দুটি থাকার ঘড়,
রসিদ হাওলাদারের বাড়ি দুটি দোকান ও দুটি ঘড়, মোকসেদ পালের হার্ডওয়ারী ও মুদি দোকান, দোলোয়ার মোল্লার ওয়ার্কসব, নজরুল ইসলাম এর সেনেটরী, বোরহান বাবুর্চির বায়ের দোকান জাকির বয়াতির কাপরের দোকান, জহির বেপারীর মেসিনারিজ দোকান, মুজাফফর দেওয়ানের মুরগির দোকান, আবুকালাম মাঝির চটপটির দোকান, ও সাইফুল ছৈয়াল অটো গাড়ি সহ প্রায় ২০টি দোকানের আংশিক খতি হয়েছে।

প্রত্যক্ষদর্ষী ও স্থানীয়দের ধারনা মতে কাসেম বাবুর্চির তেল ও গেসের দোকানের সামনে থেকে আগুনের সুত্রপাত হয়।

রুবেল মুন্সি পায়ে গরম তেলে পা পুরেছে। তাকে উন্নত চিকিৎসা র জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।
ইতি মধ্যে পুরে যাওয়া বাজার পরিদর্শন করেছেন উপজেলা আওয়ামীলী এর সিনিয়র সহ সভাপতি এ কে এম ফজলুল হক মাল, উপজেলা ভুমি কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট মোর্শেদুল ইসলাম ও ঘড়িসার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান।