শরীয়তপুরে পিআইবির প্রশিক্ষণ শেষে সাংবাদিকদের মাঝে সনদ প্রদান

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২১

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) উদ্যোগে শরীয়তপুর জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকদের নিয়ে অনুসন্ধানী প্রশিক্ষন কর্মশালা ও সিআরসি , সিডও ও মীনা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৩ মার্চ) বিকালে শরীয়তপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাড, পারভেজ রহমান জন এবং বিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ’র সভাপতিত্বে সমাপন অনুষ্টান অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণটি ১১ মার্চ থেকে ১৩ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পুলিশ সুপারের কার্যালয় ও সার্কিট হাউজে চলে । প্রশিক্ষক হিসেবে ১ম দিন দ্বায়িত্ব পালন করেন, পিআইবি প্রশিক্ষক ও নিউইয়র্ক টাইমস এর স্ট্রিংগ্যাট জুলফিকার আলি মানিক, দ্বিতীয় দিন প্রশিক্ষন দেন রাশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে,তৃতীয় দিন প্রশিক্ষন দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম আনিছুর রহমান।

তিনদিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ সভাপতির বক্তব্যে এই কথা বলেন। পদ্দা সেতু দিয়ে যাত্রা শুরু হলে শরীয়তপুর অন্যতম জেলা। তখন সাংবাদিকতার পরিধি বিস্তার হবে। শরীয়তপুরের অনেক সাংবাদিক জাতীয় ভাবে সাংবাদিকতা করবে।

তিনদিনব্যাপী প্রশিক্ষণের হয় পুলিশ সুপারের কার্যালয়ে ৩৫ জন ও সার্কিট হাউজে দুইদিন ব্যাপি প্রশিক্ষণে ৩০ সাংবাদিক অংশ নেন। সভা শেষে প্রধান অতিথির নিকট থেকে সনদ গ্রহণ করছেন শরীয়তপুর জেলা ও উপজেলার সাংবাদিকবৃন্দ।