রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং দোষীদের বিচারের দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

শরীয়তপুর প্রতিনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং সচিবালয়ে তাঁর ওপর নির্যাতনের সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবি জানিয়েছে শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন। আজ বুধবার (১৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর শহরের চৌরঙ্গীর মোড়ে এই দাবিতে মানববন্ধন করে সাংবাদিক সংগঠনটি।

এ সময় শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহসভাপতি শেখ খলিলুর রহমান, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান প্রমূখ উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকেরা বলেন,
স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সাধারণ শিষ্টাচার ও ভদ্রতার ধার না ধেরে রোজিনা ইসলামকে পাঁচ/ছয় ঘণ্টা আটকে রেখেছেন, তাঁর ব্যাগ ও মুঠোফোন ছিনিয়ে নিয়েছেন। গোপন নথি চুরির অপবাদ দিয়ে ব্রিটিশ উপনিবেশের তৈরি করা অফিশিয়াল সিক্রেটস আইনে তাঁর নামে মামলা করা হয়েছে এবং সারা রাত থানায় আটকে রাখা হয়েছে। রোজিনা ইসলাম অসুস্থ হয়ে পড়লেও তাঁর চিকিৎসার ব্যবস্থা পর্যন্ত করা হয়নি।

তাই তারা শরীয়তপুরের গর্ব সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।