সখিপুরের স্বাস্থ্যবিধি মেনে চলছে কোরবানীর পশুর হাট

প্রকাশিত: ৩:১৫ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার  উওর তারাবুনিয়া চেয়ারম্যান বাজার স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে ব্যতিক্রমী এক কোরবানীর পশুর হাট।

‘সারাদেশে করোনা সংক্রমণ বেড়েই চলছে। পবিত্র  ঈদুল -আযহা কে  সামনে রেখে প্রশাসনের পক্ষ থেকে ভেদরগঞ্জ উপজেলার হাটে নজরদারি রেখেছে, যাতে করে হাটে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কেনা বেচা করতে পারেন।

নিয়মতান্ত্রিকভাবে সপ্তাহে প্রতি মঙ্গলবার বসছে এই পশুর হাট। হাটে , চাঁদপুর জেলাসহ শরীয়তপুরের ছয়টি উপজেলার বিভিন্ন স্থান থেকেও গরু আসে এখানে।

সেখানকার পশুর হাটে গিয়ে দেখা যায়, আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠের জায়গার উপর শুরু হওয়া এ হাটে ক্রেতা-বিক্রেতাদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা করেছে হাট কর্তৃপক্ষ। এছাড়া সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সখিপুর থানা পুলিশ ও আনসার ভিডিপির সদস্যদের সহায়তা নেয়া হয়েছে।

(৬ জুলাই) মঙ্গলবার দুপুর ১টার দিকে সখিপুর উওর তারাবুনিয়া চেয়ারম্যান বাজার পশুর হাট পরিদর্শনে আসেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল-নাসীফ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিজিৎ সূত্রধর, সখিপুর থানা এস আই নাজমুল আলম শেখ , উওর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান হাজী ইউনুছ সরকার, বাজার ইজারাদার আলহাজ্ব ইউনুস মোল্ল্যা , ও ইউপি সচিব  মেহেদী হাসান সিপন বেপারী। সহ অনান্য  নেতৃবৃন্দ।

এসময় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল-নাসীফ বলেন, করোনা ভাইরাস সংক্রমণে আমরা পুলিশ ও আনসার ভিডিপির

সহযোগিতায় বিভিন্ন হাট বাজার পরিদর্শন করি। এবং সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানাই। আজকে উওর তারাবুনিয়া চেয়ারম্যান বাজার গো- হাট পরিদর্শন করি।  সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বলা হচ্ছে, না হয় আইনের আওতায় আনা হবে।

এবং আগামীকাল (৭ জুলাই)  স্বাস্থ্য বিধি মেনে সখিপুর বাজেরেও বসবে কোরবানীর গো- হাট।

সবাই স্বাস্থ্য বিধি মেনে চলুন নিজে  এবং পরিবারকে সুস্থ রাখুন।